মুদ্রা পাচার ও সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মশালা

মুদ্রা পাচার এবং সন্ত্রাসে অর্থায়ন ধ্বংসাত্মক কর্মকাণ্ড।জাতীয় অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলার পাশাপাশি সমাজে বহুমাত্রিক বহুমাত্রিক অপরাধেরও জন্ম দেয় মুদ্রা পাচার এবং সন্ত্রাসমূলক কর্মকাণ্ডে অর্থায়ণ। তাই জাতীয় জীবনে সমৃদ্ধি আনয়নসহ অপরাধ প্রবণতা দমাতে মুদ্রা পাচার ও সন্ত্রাসে অর্থায়ণ কার্যক্রম প্রতিরোধে আমাদেরকে সোচ্চার থাকতে হবে।
শনিবার (২৩ অক্টোবর) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের একটি পার্টি সেন্টারে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইউনিট (বিএফআইইউ)’র তত্ত্বাবধানে এবং ডাচ বাংলা ব্যাংকের আয়োজনে মুদ্রা পাচার ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় সকল ব্যাংকের প্রতিনিধিদের জন্য লীড ব্যাংক হিসেবে ডাচ বাংলা ব্যাংক দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে।
ডাচ বাংলা ব্যাংকের ক্যামেলকো আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে বিএফআইইউ’র উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আবদুর রব বলেন, ব্যাংকাররা জাতীয় এ গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশিক্ষিত হয়ে তাদের স্ব স্ব ব্যাংক ও গ্রাহকদের নৈতিকভাবে আর্থিক লেনদেনের পাশাপাশি দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারবেন। কর্মশালায় বিভিন্ন ব্যাংকের অর্ধশতাধিক ব্যাংকার অংশগ্রহণ করেন। বিএফআইইউ এর রিসোর্স পার্সনগন কর্মশালাটি পরিচালনা করেন।