রাজনৈতিক বিশৃঙ্খলা মোকাবেলার সক্ষমতা পুলিশের রয়েছে – আইজিপি

 

অফিস রিপোর্টার।।
কুমিল্লায় বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, রাজনৈতিক দল তাদের কর্মসূচি তারা তা দিবে। কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর কোন অপচেষ্টা হলে তা মোকাবেলার জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত আছে। আমাদের সামর্থ আছে যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য। আমরা প্রতিদিনই বিভিন্ন পরিবেশ পরিস্থিতি মোকাবেলা করি। আমাদের সে অতীত অভিজ্ঞতা, দক্ষতা সক্ষমতা দিয়ে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করবে পুলিশ।
কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ড. সৈয়দা মোসাররাত জাঁহা চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নরুল ইসলাম,হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহসহ বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা।
আইজিপি বলেন, জঙ্গিবাদ নিয়ন্ত্রণে পুলিশ, র্যাব ও মিডিয়া ব্যাপক ভূমিকা রাখছে। কুমিল্লা থেকে যে ছেলেগুলো নিখোঁজ হয়েছে তাদের আমরাই ট্রেস করেছি। মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছেন।
কুমিল্লার বিষয়ে তিনি বলেন, চাকরির সুবাদে কুমিল্লা পুলিশ লাইনসে ছয় মাস থেকেছি। দাউদকান্দিতে চাকরি করেছি। কুমিল্লার প্রতি ভালোবাসা অনেক পুরোনো। বহুদিন পর আজ আবার কুমিল্লায় আসলাম।