৩৬ কোটি টাকা ব্যয়ে কুমিল্লা সার্কিট হাউজের নতুন ভবন

কুমিল্লা সার্কিট হাউজের নতুন ভবন উদ্বোধন প্রধানমন্ত্রীর
প্রতিনিধি।।
প্রায় ৩৬ কোটি টাকা ব্যয়ে কুমিল্লা সার্কিট হাউজের নতুন ভবন নির্মাণ করা হয়েছে। নতুন বিভিন্ন সুযোগ সুবিধা সম্বলিত এই ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার রাজধানীর উসমানী স্মৃতি মিলনায়তন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।


নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার বাহার এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যারমা দত্ত, সংরক্ষিত সংসদ সদস্য রওশন আরা মান্নান, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, মুক্তিযোদ্ধা কমান্ডার সফিউল আহমেদ বাবুলসহ অন্যান্যরা।
জানা গেছে, এই ভবনের ব্যয় ধরা হয় ৩৫ কোটি ৮৩ লাখ ২৫ হাজার ৭০০ টাকা। ছয় তলার এই ভবনে হল রুম, ভিআইপি স্যুট, ভিআইপি অ্যাসোসিয়েট স্যুট, ভিআইপি রুম, আধুনিক বেডরুম, জিমনেসিয়াম, নামাজের ঘর, রিডিং রুম, কিচেন ও ডাইনিং রুম রয়েছে। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জেনারেটর, এসি, পিএবিএক্স, সিসিটিভি, ইন্টারনেট, লিফট, ফায়ার প্রটেকশন এন্ড ডিটেকশন সিস্টেমসহ বিভিন্ন সুবিধা রয়েছে।
এই ক্যাম্পাসে আরো নির্মাণ করা হয়েছে গ্যারেজ, গাড়ি চালকদের থাকার জায়গা, পুলিশ ব্যারাক, নিরাপত্তা ছাউনি, সীমানা প্রাচীর, রাস্তা, ড্রেন, বাগানসহ অন্যান্য স্থাপনা।