‘শিক্ষার্থীদের মাদক ও মিথ্যা থেকে দূরে থাকতে হবে’

কুমিল্লা আইডিয়াল কলেজ একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস
প্রতিনিধি।।
কুমিল্লা আইডিয়াল কলেজ একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রোটারী সাবেক গভর্নর শিক্ষানুরাগী দিলনাশিঁ মোহসেন। কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা আইডিয়াল কলেজের সভাপতি শাহ্ মো. আলমগীর খান, দেবিদ্বার রূপসী বাংলা স্কুলের প্রধান শিক্ষক অভিভাবক সাহানা আক্তার সুমি। অনুষ্ঠানে বক্তারা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা নিয়মিতি ক্লাস ও পড়ালেখা করে ভাল ফলাফলের পাশাপাশি মানুষ হলে তোমাদের পরিবার ও দেশ আলোকিত হবে। শিক্ষার্থীদের মাদক ও মিথ্যা থেকে দূরে থাকতে হবে। পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন বিষয়ের বই ও পত্রপত্রিকা পড়তে হবে।

ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক ইমরান হোসাইনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আদনান ছাত্তার মজুমদার, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. মনির হোসেন, বাংলা বিভাগের প্রভাষক নাজমুল হোসাইন খান, কৃষি শিক্ষা বিষয়ের প্রভাষক অনন্যা ব্যানার্জি। স্বাগত বক্তব্য রাখেন রাখেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী জাফরিন জাহান, মো. সামির হোসেন, একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শাহরিয়ার আলম।
দ্বিতীয় পর্বে ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক মনির হোসেনের পরিচালনায় দেশের গান ও নৃত্য পরিবেশন করে সাংস্কৃতিক সংগঠন রঙিন ঘড়ির সভাপতি প্রমিত রয়ের নেতৃত্বে অন্যান্যরা।