‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের নিজেকে গড়ে তুলতে হবে’

 

ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে নবীন বরণ
 প্রতিনিধি।।
কুমিল্লায় ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার প্রতিষ্ঠানের মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মো. শরিফুল ইসলাম। শিক্ষক পরিষদ সম্পাদক সহকারী অধ্যাপক মোঃ আবু জাহেদের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ ও কলেজ পরিচালনা পর্ষদ সদস্য হাসান ইমাম মজুমদার।


প্রধান অতিথির বক্তব্যে সাবেক অধ্যক্ষ বলেন, একটি জাতিকে উন্নতির শিখরে নিয়ে যেতে দরকার দক্ষ ও সুশিক্ষিত নাগরিক। অন্যথায় দেশ পিছিয়ে পড়ার শঙ্কা থাকে। এ বিষয়টি উপলব্ধি করেই নতুন প্রজন্মকে আধুনিক ও প্রযুক্তিগত শিক্ষার সমন্বয়ে গড়ে তোলার চেষ্টা করছে বর্তমান সরকার। আগামীতে প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেকে গড়ে তুলতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোঃ মোস্তাক আহমেদ। তিনি বলেন, পাঠে মনোযোগী হওয়ার পাশাপাশি সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে হবে। তিনি ছাত্র-শিক্ষকের সেতুবন্ধন আরও জোরালো করার তাগিদ দেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. শরিফুল ইসলাম বলেন, শিক্ষার জন্য এসে সেবার জন্য বেরিয়ে যেতে হবে। শিক্ষার আলোয় আলোকিত হয়ে দেশ মাতৃকার কাজে আত্মনিয়োগ করতে হবে। আগামীতে দেশ গড়ার কাজে নিজেদের সুশিক্ষিত ও যোগ্যতা অর্জন করতে হবে।

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন সহকারী অধ্যাপক মলি ধর। নবীন বরণ উপলক্ষে শিক্ষার্থীদের ফুল ও গানে বরণ করা হয়। কলেজকে সাজানো হয় বর্ণিল সাজে।