চাঁদপুরের তিন উপজেলায় চেয়ারম্যান হলেন যারা

চৌধুরী ইয়াসিন ইকরাম , চাঁদপুর ।।

চাঁদপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা চা্ঁদপুর জেলা আইনজীবী সমিতির সদস্য    অ্যাডভোকেট হুমায়ুন কবির সুমন। হাজীগঞ্জ উপজেলায় বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হেলালউদ্দিন।  শাহরাস্তিতে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মুকবুল হোসেন।

রিটার্নিং কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ মঙ্গলবার (২১ মে) রাতে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, চাঁদপুর সদর উপজেলায় চেয়ারম্যান হয়েছেন ঘোড়া প্রতীকের সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট হুমায়ন কবির সুমন। তিনি ৫০ হাজার ৮৬৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারী পেয়েছেন ৩৭ হাজার ৬৬৯ ভোট।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনারস প্রতীকের মোহাম্মদ হেলালউদ্দিন। তিনি পেয়েছেন ২৬ হাজার ৫৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের মো. জসিমউদ্দিন পেয়েছেন ২৪ হাজার ৭৯৮ ভোট।

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সমর্থিত ঘোড়া প্রতীকের মুকবুল হোসেন। ৩৩ হাজার ৬৩২ ভোট পেয়ে তিনি বিজয়ী হন।  নিকটতম প্রতিদ্বন্দ্বী আনসার প্রতীকের ওমর ফারুক পেয়েছেন ২৫ হাজার ৯৯০ ভোট।

এ সময় রিটার্নিং কর্মকর্তা বশির আহমেদ পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ীদের নামও ঘোষণা করেন।
এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম মেশিনে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় ভোটগ্রহণ করা হয়। তবে এই নির্বাচনে সাধারণ ভোটারের উপস্থিতি উল্লেখযোগ্য না থাকলেও প্রার্থীদের কর্মী সমর্থকদের উচ্ছ্বাস ছিল বেশ। ভোটগ্রহণকে কেন্দ্র নিরাপত্তা বলয় তৈরি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ফলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।