ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের প্রকাশনা  ‘প্রবাহ’র পাঠোন্মোচন

ব্রাহ্মণবাড়িয়ার আলাদা গুরুত্বকে তুলে ধরতে হবে : মোকতাদির চৌধুরী এম.পি
এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার যে একটা একটা আলাদা গুরুত্ব আছে, একজন সিনিয়র সাংবাদিকের লেখাতেই সেটি ফুটে ওঠেছে। ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের তৃৃৃৃতীয় প্রকাশনা ‘প্রবাহ’র পাঠোন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে এ বিষয়টিই তুলে ধরলেন বললেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। রোববার (১ নভেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হলো ‘প্রবাহ’র পাঠোন্মোচন অনুষ্ঠান।
প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আখতার ইউসুফ সানু, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। প্রেস ক্লাবের কার্যকরী সদস্য মো. মনির হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।
অনুষ্ঠানে ‘প্রবাহ’ বইয়ে প্রকাশিত সিনিয়র সাংবাদিক সৈয়দ আখতার ইউসুফ সানুর একটি লেখার অংশবিশেষ পাঠ করে পাঠোন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। এর পাশাপাশি বইয়ে প্রকাশিত মোকতাদির চৌধুরীর লেখার অংশবিশেষ পাঠ করেন সৈয়দ আখতার ইউসুফ সানু। পাঠোন্মোচনের পর প্রধান অতিথির বক্তৃতায় মোকতাদির চৌধুরী বলেন, সৈয়দ আখতার ইউসুফ সানুর লেখায় দেখলাম শুধু ব্রাহ্মণবাড়িয়া, শুধু ব্রাহ্মণবাড়িয়া, আর শুধু ব্রাহ্মণবাড়িয়া। এই শুধু ব্রাহ্মণবাড়িয়ার যে একটা গুরুত্ব তা আজকে আমরা অনেকটা হারিয়ে ফেলেছি। ব্রাহ্মণবাড়িয়ার যে একটা একটা আলাদা গুরুত্ব আছে, একজন সিনিয়র সাংবাদিকের লেখায় সেটিই ফুটে ওঠেছে। এই ব্রাহ্মণবাড়িয়ার যে একটা সেপারেট আইডেন্টি আছে, কথাটা আজকে আমরা অনেকে ভুলে গেছি। এ বিষয়টাকে তুলে ধরার ক্ষেত্রে প্রেস ক্লাব বড় ভূমিকা পালন করতে পারে এবং তারা করছে বলেও আমার ধারণা। তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ওপরও গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে সংসদ সদস্য ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পাঠাগারের উন্নয়নে প্রাথমিকভাবে পূর্ব প্রতিশ্রুত এক লাখ টাকা প্রদান করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, সাংবাদিকদের জন্যে লাইব্রেরী গুরুত্বপূর্ণ। সেখান থেকে তারা অনেক কিছুই জানতে পারেন।