রাজনৈতিক সম্প্রীতি রক্ষায় কুমিল্লায় তরুণদের মতামত ও স্বাক্ষর প্রদান

প্রতিনিধি।।
কুমিল্লায় সুশীল সমাজ ও মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম রাজনৈতিক দলগুলোর কাছে রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার নগরীর একটি পার্টি সেন্টারে মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম কুমিল্লা এই সংলাপটির আয়োজন করে। ইউএসএআইডি-এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যাল পরিচালিত স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ (এসপিএল) প্রকল্পের আওতায় এই সংলাপটি অনুষ্ঠিত হয়। এসময় তরুণরা আলোচনায় অংশ নেন, মতামত ও স্বাক্ষর প্রদান করেন।


মুক্ত আলোচনা বক্তারা বলেন, সুষ্ঠু রাজনৈতিক সংস্কৃতি চর্চার সাথে দুই দলের সহনশীল আচরণ ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য রাজনীতিবিদদের সুস্থ রাজনীতি ধারা অব্যাহত রাখতে হবে। এছাড়া প্রশাসনের সক্রিয় ভূমিকার প্রয়োজনীয়তা রয়েছে। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনু।


উপস্থিত ছিলেন সুজন কুমিল্লার সভাপতি শাহ মোহাম্মদ আলমগীর খান, সনাক সহ- সভাপতি নিখিল চন্দ্র রায়, আইরিন অধিকারী, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জমির উদ্দিন খান জম্পি, মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের সহ-সভাপতি রাশেদা আখতার, কুমিল্লা মহানগর মহিলা দলের সভাপতি রায়হান রহমান হেলেন, কুমিল্লা দক্ষিণ জেলার মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাশেদা আক্তার, কুমিল্লা দক্ষিণ জেলার যুবদলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা পার্টির সভাপতি জ্যোৎস্না আক্তার।
যুব সংগঠনের পক্ষ থেকে রংতুলি ফাউন্ডেশন, ইউএন ওমেন, কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি,ভিক্টোরিয়া কলেজ ডিবেটিং সোসাইটির প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন, মতামত ও স্বাক্ষর প্রদান করেন।