‘শিক্ষার্থীদের গেইমসে আসক্তির কারণ ক্রীড়া অবকাঠামোর অভাব’

 

 প্রতিনিধি :
কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদের সংসদে শিক্ষার্থীদের মোবাইল ফোন ভিত্তিক গেইমসে আসক্ত হওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, এর মূল কারণ হলো ক্রীড়া অবকাঠামোর অভাব। তাই প্রতিটি ইউনিয়নে একটি করে খেলার মাঠ ও জিমনেসিয়ামের ব্যবস্থা করার জন্য অর্থ বরাদ্দ রাখার অনুরোধ করেন। তিনি বলেন, রেমিট্যান্স কর্মীদের জন্য বিমানবন্দরে স্পেশাল কাউন্টারের মাধ্যমে সেবাপ্রদানের সুবিধা রাখাতে হবে। জাতীয় সংসদে দেবিদ্বারের দীর্ঘদিনের এই সমস্যাগুলো উপস্থাপন করে এমপি আবুল কালাম আজাদ নিজ আসনের সাধারণ মানুষের কাছাকাছি আরেক ধাপ এগিয়ে গেছেন বলে মন্তব্য করছেন অনেকে।
গত ২৭ জুন সন্ধায় জাতীয় সংসদে ২০২৪-২৫ সালের অর্থ বাজেট আলোচনায় পাঁচ মিনিটের ওই ভিডিও বক্তব্য দেন তিনি।
তিনি বলেন, দেবিদ্বার উপজেলায় এখনও কোন ফায়ার সার্ভিস স্টেশন নাই। জরুরি ভিত্তিতে একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য অনুরোধ করছি। কারিগরি শিক্ষার গুণগতমান উন্নয়ন ও দক্ষ জনশক্তি তৈরির লক্ষে দেবিদ্বারে একটি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণের জন্য জোর দাবি জানাচ্ছি।
তাছাড়া তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে প্রয়োজনীয় জনবলসহ ৫০ শয্যা থেকে ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীতের দাবিসহ দেবিদ্বার উপজেলায় একটি শেখ রাসেল মিনি স্টেডিয়াম স্থাপনের দাবি জানান ।