কুবিতে শিক্ষক সমিতির দাবি বাস্তবায়নে কমিটি

প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির উপস্থাপিত দাবিগুলো বাস্তবায়নের লক্ষ্যে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২২ এপ্রিল) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে বিষয়টি জানা যায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি উপস্থাপিত দাবিসমূহ যৌক্তিকতার ভিত্তিতে বাস্তবায়নে উপাচার্য মহোদয় ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। দাবিসমূহ বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে আলোচনার মাধ্যমে সুপারিশ প্রদানের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবিরকে আহ্বায়ক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ শামসুজ্জামান মিলকীকে সদস্য সচিব করে ৬ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্ল্যাহ, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. বনানী বিশ্বাস ও আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখ।
এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, শিক্ষক সমিতির যেসব যৌক্তিক দাবি রয়েছে সেগুলা বাস্তবায়নে আমরা পদক্ষেপ নিচ্ছি। আলোচনা করে উদ্ভুত পরিস্থিতি নিরসন করা হবে।